বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
পঞ্চগড়ে আন্তর্জাতিক মানের সুপার-স্পেশালিটি হেলথ-কেয়ার “নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ এবং হাসপাতাল-এনপিএমসিএইচ” বাজারে ৬৫ হাজার টাকার ‘ভুয়া’ ক্যান্সার ইনজেকশন দেশে প্রাপ্তবয়স্কদের মধ্যে শতকরা ২৫ ভাগ মানুষ উচ্চ রক্তচাপে ভুগে বেসরকারি মেডিক্যালে ভর্তিতে অটোমেশন বাতিলের দাবি জাপানের নারাতে শতাব্দী প্রাচীন উৎসবে সুস্বাস্থ্যের জন্য প্রার্থনা অপারেশনের ঝুঁকি কমাচ্ছে এআই প্রযুক্তি রাতে ভালো ঘুম না হলে যেসব সমস্যা হতে পারে শিশুর আঙুল চোষার অভ্যাস দূর করার উপায় উত্তম চিকিৎসায় সমঅধিকার; অর্জনে করণীয় শীর্ষক গোলটেবিল বৈঠক করে ক্যাম্পস একটি হাসপাতালের সুনাম ডাক্তার থেকে পরিচ্ছন্নতা কর্মীসহ সবার উপর নির্ভর করে : স্বাস্থ্যমন্ত্রী

ভারতীয় চিকিৎসকদের নিয়ে স্বাস্থ্যসেবার উদ্যোগ: এটিএন বাংলাকে বিএমডিসির চিঠি

রজত জয়ন্তী উপলক্ষে ভারতীয় চিকিৎসকদের মাধ্যমে স্বাস্থ্যসেবা প্রদানের উদ্যোগের ঘটনায় বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলাকে চিঠি দিয়েছে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি)। নীতিমালা অনুযায়ী সরকার ও সংস্থাটির অনুমোদন ছাড়া এ ধরনের কর্মসূচি গ্রহণ বেআইনি বলে এতে উল্লেখ করা হয়।

আজ মঙ্গলবার (১১ অক্টোবর) প্রতিষ্ঠানটির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ডা. মো. লিয়াকত হোসাইন স্বাক্ষরিত চিঠিতে এই কথা বলা হয়েছে।

এটিএন বাংলার চেয়ারম্যান বরাবর পাঠানো ওই চিঠিতে আরও বলা হয়েছে, ‘এটিএন বাংলার খবরের মাধ্যমে জানিতে পারিলাম যে, আপনার প্রতিষ্ঠানের রজত জয়ন্তী উপলক্ষে ১৩, ১৪ ও ১৫ অক্টোবর, ২০২২ ইং তারিখে নিঃসন্তান দম্পতিদের বিনামূল্যে চিকিৎসা পরামর্শ প্রদানের জন্য ভারতীয় চিকিৎসক আগমন করিবেন এবং ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় চিকিৎসা সংক্রান্ত পরামর্শ প্রদান করিবেন।’

‘এমতাবস্থায় বিদেশি চিকিৎসক নীতিমালা অনুযায়ী সরকার এবং মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিলের অনুমোদন ছাড়া উপরোক্ত কর্মসূচি গ্রহণ সম্পূর্ণ বেআইনি। উপরোক্ত মেডিক্যাল ক্যাম্প পরিচালনার জন্য বিএমএডিসি’র অনুমতি এবং বিদেশি চিকিৎসকদের অস্থায়ী রেজিস্ট্রেশন নিতে হবে। অন্যথায় ইহা সম্পূর্ণ বেআইনি কার্যক্রম বলে বিবেচিত হইবে। বিষয়টি আপনাকে অবহিত করা হইলো’, যোগ করা হয় চিঠিতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ ফলো করুন

Categories